মহেশ লীলাওয়াত - রাজস্থান পুলিশ

রাজস্থান পুলিশের অফিসার মহেশ লীলাওয়াত টহলে ছিলেন যখন তিনি একটি জরুরি কল পান, তিনি সাড়া দেন এবং 5 মিনিটের মধ্যে জরুরি স্থানে পৌঁছে যান।
তিনি যা দেখেছিলেন তা আজও তাকে তাড়িত করে, একটি বাস উল্টে গিয়েছিল এবং ধ্বংসস্তূপের নীচে কয়েক ডজন লোক আটকা পড়েছিল!
মহেশ দ্রুত পদক্ষেপ নেয় এবং পর্যবেক্ষকদের ক্রমবর্ধমান ভিড়কে সমাবেশ করে যা আমাদের দেশের প্রতিটি দুর্ঘটনাস্থলে সর্বব্যাপী।
তিনি তার নেতৃত্ব দেখিয়েছেন এবং সফলভাবে দর্শকদের জড়ো করে বাসটিকে শারীরিকভাবে টানতে এবং সোজা করতে। বৃহত্তর ভালোর জন্য সফলভাবে কাজ করার জন্য কয়েক মিনিটের মধ্যে 50 জন বিজোড় লোককে একত্রিত করা কোন অলৌকিক কৃতিত্ব নয়, এটি একটি অলৌকিক ঘটনা থেকে কম কিছু ছিল না!
যাইহোক, তার কাজ এখনও করা হয়নি, এই রাজস্থান পুলিশ অফিসার দ্রুত অ্যাম্বুলেন্স পরিষেবাগুলিকে ডেকেছিলেন এবং আহতদের সাথে কাছাকাছি স্থানীয় হাসপাতালে নিয়ে যান যাতে তাদের সকলকে জরুরিভাবে চিকিত্সা করা হয়। দুর্ভাগ্যবশত, ভাগ্যের একটি শেষ নিষ্ঠুর রসিকতা ছিল এবং স্থানীয় হাসপাতাল আহতদের বাঁচানোর জন্য সজ্জিত ছিল না। ভুক্তভোগীদের বাঁচানোর জন্য, তিনি সময়ের বিরুদ্ধে দৌড়ে ছিলেন। তিনি এলাকার বৃহত্তর হাসপাতালগুলো চিহ্নিত করেন এবং আহতদের দ্রুত সজ্জিত হাসপাতালে নিয়ে যান। লক্ষণীয় বিষয় হল যে তিনি পরের কয়েকদিন তাদের সাথে দেখা করতে থাকেন যখন তাদের প্রত্যেকে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠেন।
মহেশ তার তীক্ষ্ণ সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে এবং আহতদের জন্য তার সমবেদনা দ্বারা মানুষকে একটি বৃহত্তর ভালোর দিকে চালিত করে কয়েক ডজন জীবন বাঁচিয়েছিলেন। ইউনিফর্মার তার সহানুভূতি এবং নেতৃত্বকে স্যালুট করে।